বিশেষ সংবাদদাতা:
একটি সুন্দর নগর গড়ার জন্য পরিকল্পিত সড়ক, ঘর-বাড়ি ও ড্রেনেজ ব্যবস্থার অত্যধিক প্রয়োজন। এবিষয়ে শহরের অধিবাসীদের সচেতন হওয়া আরো বেশী প্রয়োজন।
সোমবার শহরের দক্ষিণ রুমালিরছরা এলাকায় সড়ক ও কয়েকটি স্থাপনা পরিদর্শনকালে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) চেয়ারম্যান কর্ণেল (অবঃ) ফুরকান আহমদ একথা বলেন।
কউক চেয়ারম্যান বিকেলে দক্ষিণ রুমালিরছরা-সমিতি বাজার সড়ক পরিদর্শনকালে সীহিল সোসাইটির সাংবাদিক শামসুল হক শারেক সড়কটি এবং সী-হিল সোসাইটির কয়েকটি স্থাপনার কার্যক্রমও পরির্দশন করেন। এসময় সীহিল সোসাইটির পরিকল্পিত সড়ক ও স্থাপনার প্রশংসা করে তিনি বলেন, শহরের অধিবাসীরা সচেতন হলে ও স্থাপনা আইন মেনে চললে নাগরিক সুবিধা বাড়ে এবং শহর সুন্দর হতে বাধ্য।
এসময় উপস্থিত সবাইকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারকে একটি উন্নত এবং পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তোলার জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করে তাঁকে দায়িত্ব দিয়ে পাঠানোর কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, গোটা কক্সবাজারের উন্নয়ন একটি মহাপরিকল্পনার অধীনে হবে। এতে কোন ধরণের ছাড় দেয়া যাবে না।
কউক চেয়ারম্যান সুন্দর উন্নত কক্সবাজার পর্যটন শহর গড়ে তোলার জন্য শহরের অধিবাসীদের সচেতন হওয়া এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে সহযোগিতা করার আহবান জানান।
পরিদর্শনকালে কউক চেয়ারম্যানের সাথে স্থানয়ীদের মাঝে উপস্থিত ছিলেন, সাংবাদিক শামসুল হক শারেক, ব্যাংকার শাহাদত হোসাইন ভুলু, হাফেজ নুরুল আবছার ও মুহাম্মদ ইউনুচ প্রমূখ।